হ্যাণ্ডসাম পুরুষ

প্রেম-ভালবাসার মাঝেও বেশিরভাগ পুরুষ নারীদের প্রতি বিরূপ মনোভাবই পোষণ করেন। কখনও সরাসরি, বা কখনও পরোক্ষে নিষ্ঠুর কাজ নারীদের সঙ্গে করে থাকেন।

১। অহংকারবোধ
পুরুষেরা কখনওই মেয়েদের পরিচালনায় কাজ করতে পছন্দ করে না। কখনও যদি বা করতে হয়, তাহলে তাঁরা সেই কাজটা হয় দেরি করে শেষ করেন, অথবা তাঁরা সময়ের অনেক পরে কাজ শুরু করেন।

২। কু-নজর
বিশ্বব্যাপি গবেষণায় দেখা গিয়েছে, বেশির ভাগ পুরুষই কোনও মেয়ের দিকে তাকালে সবার আগে তাঁর বক্ষযুগলের দিকে তাকান। আবার কথা বলার সময়ও তাঁরা বার বার মেয়েদের বুকের দিকে তাকান। ছেলেদের এ হেন আচরণে মেয়েরা বেশির ভাগ সময়েই অপ্রস্তুত বোধ করেন।

৩। মাত্রাতিরিক্ত অধিকারবোধ
বেশির ভাগ পুরুষের মধ্যেই মাত্রাতিরিক্ত অধিকারবোধ কাজ করে। সেটা শুধুমাত্র বৌ বা প্রেমিকার সঙ্গে নয়, মা কিংবা বোনের ক্ষেত্রেও কার্যকর হয়।

৪। যত্নবান
অনেক ছেলের মধ্যেই অতিরিক্ত যত্নবান হওয়ার একটা প্রবণতা থাকে। প্রেমিকা বা বৌ হয়তো বাইরে বন্ধুবান্ধবদের সঙ্গে আড্ডা মারতে বা খাওয়াদাওয়া করতে গিয়েছেন, আর তখন প্রতি দশ মিনিটে এসএমএস বা ফোন করে তাঁর খোঁজ নিচ্ছেন মহিলার স্বামী বা পুরুষ।

উল্টোদিকের মানুষটা কী ভাবছেন, তা তিনি ভেবেও দেখছেন না। মেয়েটিরও যে একটি ব্যাক্তিগত জীবন বলে কিছু থাকতে পারে, তা পুরুষটি ভেবেও দেখছেন না। আসলে এটা সন্দেহজনক মানসিকতার একটা প্রবনতা।এর থেকেই শুরু হয় সম্পর্কে অশান্তি।

বি:দ্র: আমাদের প্রতিটি লেখার নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুকপেজ-এ লাইক দিন এবং বন্ধুদের সাথে শেয়ার করুন। আপনার মনে কোন প্রশ্ন থাকলে এবং যেকোন বিষয়ে জানতে চাইলে অথবা আপনার কোন লেখা প্রকাশ করতে চাইলে আমাদের ফেসবুক পেজ বিডি লাইফ এ যেয়ে ম্যাসেজ করতে পারেন।

ফেসবুকের হোমপেজে নিয়মিত আপডেট পেতে নিচের লাইক বাটনে ক্লিক করুন

⇒ লেখাটি ভালো লাগলে প্লিজ বন্ধুদের সাথে শেয়ার করবেন। শেয়ার করতে √ এখানে ক্লিক করুন

আপনার ফেসবুক একাউন্ট থেকে খুব সহজেই কমেন্ট করুন

মন্তব্য করুনঃ

দয়া করে আপনার মন্তব্য লিখুন
দয়া করে আপনার নাম লিখুন

5 − 3 =