Sohobash

বি:দ্র: এটি একটি শিক্ষামুলক পোস্ট। লেখাটি শুধুমাত্র দাম্পত্য জীবনে কিছু গোপন সমস্যা সমাধান ও কিছু প্রশ্ন-উত্তর জানার জন্য পোস্ট করা হয়েছে। কোন প্রকার যৌন উত্তেজনা বা আকাঙ্খা তৈরি সৃস্টি করার জন্য লেখাটি প্রকাশ করা হয়নি। শুধুমাত্র প্রাপ্তবয়স্করাই এই লেখাটি দয়া করে পড়বেন। 

বাচ্চা হবার কত দিন পর সহবাস করতে হয়? ইসলামের নিয়ম মোতাবেক স্ত্রীর সন্তান জন্মদানের ৪০ দিন থেকেই সহবাস করা যায়। যা ইসলামের পরিভাষায় নিফাস বলা হয়। ডাক্তারের ভাষ্যমতে দেড় মাস থেকে ২ মাস পর্যন্ত স্ত্রী সহবাস থেকে বিরত থাকতে বলা হয়। কারণ, সন্তান প্রসব করতে গিয়ে একজন নারীর বিশেষ অঙ্গ দারুণ ভাবে আঘাত প্রাপ্ত হয় এবং শারীরিক ভাবে অনেক দুর্বল হয়ে যায়।

এই বিশেষ অঙ্গের ক্ষত ভালো হতে এবং স্বাভাবিক কর্মক্ষম হতে একজন নারীকে এই সময়টুকু দেওয়ার প্রয়োজন। অনেক জালিম স্বামী(শিক্ষিত-অশিক্ষিত) আছে যারা স্ত্রীকে এই সময়টুকু দিতে চায় না। তাঁরা সন্তান প্রসবের ৫-৬ পর থেকেই সহবাস করার জন্য পাগল হয়ে যায়। স্ত্রীর শারীরিক অবস্থা বুঝতে চায় না। হয়তো তাঁরা এটা অজ্ঞতার কারণেই করে থাকে।

কিন্তু অজ্ঞতার কারণ দেখিয়ে তাঁরা পার পেয়ে যেতে পারেনা। কেননা, বিষয়টি হয়তো তার অজ্ঞতা হতে পারে, কিন্তু তার আশে-পাশে অনেক বিজ্ঞ জন আছে যারা এসবের বিষয়ে ভালো জানেন, তাদের উচিত জানলেওয়ালাদের কাছ থেকে জেনে নেওয়া। কিন্তু এমনটা অনেকেই করতে চান না।

বি:দ্র: আমাদের প্রতিটি লেখার নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুকপেজ-এ লাইক দিন এবং বন্ধুদের সাথে শেয়ার করুন। আপনার মনে কোন প্রশ্ন থাকলে এবং যেকোন বিষয়ে জানতে চাইলে অথবা আপনার কোন লেখা প্রকাশ করতে চাইলে আমাদের ফেসবুক পেজ বিডি লাইফ এ যেয়ে ম্যাসেজ করতে পারেন।

ফেসবুকের হোমপেজে নিয়মিত আপডেট পেতে নিচের লাইক বাটনে ক্লিক করুন

⇒ লেখাটি ভালো লাগলে প্লিজ বন্ধুদের সাথে শেয়ার করবেন। শেয়ার করতে √ এখানে ক্লিক করুন

আপনার ফেসবুক একাউন্ট থেকে খুব সহজেই কমেন্ট করুন

মন্তব্য করুনঃ

দয়া করে আপনার মন্তব্য লিখুন
দয়া করে আপনার নাম লিখুন