Sundor Figar bananor upay

টিভিতে যখন কোন মডেল দেখানো হয়, আমরা খুব অবাক হয়ে তাকিয়ে থাকি আর চিন্তা করি ইশ! কি সুন্দর ফিগার! মডেলদের মত সুন্দর এবং আকর্ষণীয় ফিগার প্রায় সব মেয়েদের কাম্য। মডেলরা আসলে কি খান? কিভাবে তারা এত সুন্দর ফিগার ধরে রাখেন?

এমন অনেক প্রশ্ন সব সময় মাথায় ঘুরতে থাকে। মডেলদের মত ফিগার পাওয়া সহজ কোন বিষয় নয়। সঠিক ডায়েট, ব্যায়াম আর কিছু খাবার এনে দিতে পারে মডেলদের মত আকর্ষণীয় ফিগার।

১। পানি –
ওজন বৃদ্ধি না করে পেট ভর্তি করার সহজ এবং কার্যকরী উপায় হল পানি। এটি আপনার শরীরকে হাহড্রেটড করে। একটি বার্গার না খেয়ে এক গ্লাস পানি পান করুন। এটি আপনার ক্ষুধা নিবারণ করে দিবে। মডেলরা সকাল থেকে রাত পর্যন্ত প্রচুর পরিমাণে পান করে থাকেন। স্বাদ বৃদ্ধির জন্য অনেক সময় এতে লেবু মিশিয়ে থাকেন।

২। ড্রাই ফ্রুটস –
ড্রাই ফ্রুটস বলতে মূলত কাজুবাদাম, কাঠ বাদাম, চিনা বাদাম, কিশমিশ ইত্যাদিকে বুঝানো হয়ে থাকে। মডেলদেরা ক্ষুধার্ত বোধ করলে ড্রাই ফ্রুটস খেয়ে থাকেন। এটি ক্ষুধা নিবারণ করে পেট অনেকক্ষণ ভরিয়ে রাখে। এবং সব রকম পুষ্টিও ড্রাই ফ্রুটস থেকে পাওয়া যায়।

৩। ফল –
বিশ্বখ্যাত ফ্যাশন মডেল Megan Williams বলেন “ আমি আমার ফিগার Figure ধরে রাখার জন্য প্রচুর পরিমাণে স্ন্যাক্স খেয়ে থাকি”। কিন্তু তিনি আমাদের মত স্ন্যাক্স খান না। তিনি প্রচুর পরিমাণে ফল খান। সাধারণত কমলা, কলা, আপেল, কিউই, আঙ্গুর, স্ট্রবেরী, পেঁপে, ব্লুবেরী ফল মডেলরা খেয়ে থাকেন।

৪। চকলেট –
চকলেটের নাম শুনে চোখ কপালে উঠে গেছে? ফ্যাশন মডেলরা প্রায়ই ব্যাক স্টেজে চকলেট খেতে থাকেন। মডেলদের প্রতি দিনকার ডায়েট চকলেট রয়েছে। ডার্ক চকলেট অ্যান্টি অক্সিডেন্ট সমৃদ্ধি হওয়া এটি ত্বক এবং স্বাস্থ্য এর জন্য বেশ উপকারী। তবে খুব বেশি চকলেট আপনাকে মুটিয়ে দিতে পারে। তাই পরিমিত পরিমাণে চকলেট খাওয়া উচিত।

৫। হারবাল চা –
গ্রিন টি বা হারবাল চা আপনার দেহের বিষাক্ত পদার্থ দূর করে থাকে। এর সাথে আপনার ওজন weight কমিয়ে দিয়ে থাকে।

৬। মাছ –
মডেলরা তাদের ফিগার Figure ধরে রাখার জন্য প্রচুর পরিমাণে মাছ খেয়ে থাকেন, বিশেষ করে স্যামন মাছ। স্যামন মাছে ওমেগা-থ্রি ফ্যাটি অ্যাসিড রয়েছে যা স্মৃতিশক্তি বৃদ্ধি করে থাকে।

৭। সবজি –
Victoria’s Secret মডেল Lily Aldridge বলেন “আমি ডায়েট করি না, কিন্তু অস্বাস্থ্যকর নোংরা খাবার এড়িয়ে চলি”। এখানে অস্বাস্থ্যকর খাবার বলতে মূলত জাঙ্ক ফুডকে বুঝানো হয়েছে। মডেলরা প্রচুর পরিমাণে সবজি খেয়ে থাকেন। এটি তাদের দেহের সবরকমের পুষ্টির চাহিদা পূরণ করে থাকে। তারা নিয়মিত প্রচুর পরিমাণের সবজি খেয়ে থাকেন।

এছাড়া অ্যাভোকাডো, গ্রিন স্মুদি, ড্রিটক্স তাদের প্রতি দিনকার খাদ্য তালিকায় রাখেন।

বি:দ্র: আমাদের প্রতিটি লেখার নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুকপেজ-এ লাইক দিন এবং বন্ধুদের সাথে শেয়ার করুন। আপনার মনে কোন প্রশ্ন থাকলে এবং যেকোন বিষয়ে জানতে চাইলে অথবা আপনার কোন লেখা প্রকাশ করতে চাইলে আমাদের ফেসবুক পেজ বিডি লাইফ এ যেয়ে ম্যাসেজ করতে পারেন।

ফেসবুকের হোমপেজে নিয়মিত আপডেট পেতে নিচের লাইক বাটনে ক্লিক করুন

⇒ লেখাটি ভালো লাগলে প্লিজ বন্ধুদের সাথে শেয়ার করবেন। শেয়ার করতে √ এখানে ক্লিক করুন

আপনার ফেসবুক একাউন্ট থেকে খুব সহজেই কমেন্ট করুন

মন্তব্য করুনঃ

দয়া করে আপনার মন্তব্য লিখুন
দয়া করে আপনার নাম লিখুন