বোয়া দি ভিনসিননেস

নগ্নতাবাদীদের জন্য বড়সড় এক বনভোজনের আয়োজন করেছে ফ্রান্সের প্যারিসের একটি সংগঠন।

বোয়া দি ভিনসিননেসসিএনএন অনলাইনের প্রতিবেদনে জানানো হয়, ২৪ জুনের ওই বনভোজনের আয়োজক প্যারিসের নুডিস্টস অ্যাসোসিয়েশন।

আয়োজন থেকে ‘প্যারিজিয়ান ডে অব নেচারিজম’-এর সূচনাকে স্বাগত জানানো হবে।

বোয়া দি ভিনসিননেসনুডিস্টস অ্যাসোসিয়েশনের প্রত্যাশা, ‘প্যারিজিয়ান ডে অব নেচারিজম’ একটি বার্ষিক অনুষ্ঠানে পরিণত হবে। অনুষ্ঠানটি প্রতিবছরের জুন মাসের শেষ রোববার উদ্‌যাপিত হবে।

বোয়া দি ভিনসিননেসসংগঠনটি বলছে, এটি হবে একটি প্রতীকী দিন। এই দিন বোয়া দি ভিনসিননেস পার্কের নগ্নতাবাদী এলাকায় প্যারিসবাসীকে একত্র করবে।

স্থানীয় সময় বেলা সাড়ে ১১টায় উৎসব শুরু হবে। শুরুতেই থাকবে নগ্ন যোগ ক্লাস। এরপর অংশগ্রহণকারীরা খোলা আকাশের নিচে বনভোজন করতে পারবেন। আয়োজন চলবে বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত।

বোয়া দি ভিনসিননেসসন্ধ্যায় পার্টি নগ্নতাবাদীদের রেস্তোরাঁ ও’নেইচারেলে স্থানান্তরিত হবে। সন্ধ্যার উৎসবের জন্য স্থান সীমিত হওয়ায় রেস্তোরাঁর ওয়েবসাইটে আসন সংরক্ষণ করা যাবে।

উৎসবে অংশ নিতে আগ্রহী অতিথিদের খাবার সংস্থান বাবদ পাঁচ ইউরো করে দিতে বলা হয়েছে। আর আগতদের নিজেদের তোয়ালে সঙ্গে আনতে বলা হয়েছে। পরিবার ও বন্ধুদের আমন্ত্রণ জানাতে বলা হয়েছে।

তথ্যসুত্র ও ছবি: সংগ্রহিত।

বি:দ্র: আমাদের প্রতিটি লেখার নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুকপেজ-এ লাইক দিন এবং বন্ধুদের সাথে শেয়ার করুন। আপনার মনে কোন প্রশ্ন থাকলে এবং যেকোন বিষয়ে জানতে চাইলে অথবা আপনার কোন লেখা প্রকাশ করতে চাইলে আমাদের ফেসবুক পেজ বিডি লাইফ এ যেয়ে ম্যাসেজ করতে পারেন।

ফেসবুকের হোমপেজে নিয়মিত আপডেট পেতে নিচের লাইক বাটনে ক্লিক করুন

⇒ লেখাটি ভালো লাগলে প্লিজ বন্ধুদের সাথে শেয়ার করবেন। শেয়ার করতে √ এখানে ক্লিক করুন

আপনার ফেসবুক একাউন্ট থেকে খুব সহজেই কমেন্ট করুন

মন্তব্য করুনঃ

দয়া করে আপনার মন্তব্য লিখুন
দয়া করে আপনার নাম লিখুন

20 − eleven =