নীতিমালা

অনেক ব্লগার বা লেখক আছেন, যারা তাদের লেখা অনলাইনে প্রকাশ করতে চান। তারা চাইলে আমাদের ওয়েবসাইটে লিখতে পারেন।
আপনাদের বিভিন্ন লেখা গল্প, কবিতা, টিপস্, কৌতুক, তথ্য, সহায়তা ইত্যাদি আমাদের এখানে লিখতে পারেন। আপনার লেখা সুন্দর হলে বা গ্রহনযোগ্যতা পেলে তবেই তা প্রকাশিত হবে।

নীতিমালা | Rules

বিডি লাইফ ম্যাগাজিনে আপনাকে শুভেচ্ছা ও স্বাগতম। এটি একটি অনলাইন ম্যাগাজিন। আমাদের দৈনন্দিন জীবনের প্রায় সব ধরনের প্রয়োজনিয়তা ও জানার কথা মাথায় রেখে আমাদের এই যাত্রা। আমাদের সাইট ব্যাবহার করার পূর্বে অবশ্যই আমাদের নীতিমালা সমূহ পড়তে হবে এবং তাতে সম্মতি জ্ঞাপন করতে হবে। আপনি যদি না পড়ে ব্যাবহার করেন তবে ধরে নেয়া হবে যে আপনি সম্মতি জ্ঞাপন করেছেন। আমাদের সাইট এ প্রকাশিত সব ধরনের লেখা, মন্তব্য এবং বিজ্ঞাপন সম্পর্কিত আইনগত বা অন্য যে কোন দায়দায়িত্ব বিডিলাইফম্যাগাজিন.কম বহন করে না।

আপনারা আপনাদের যে কোন ধরনের লেখা থাকলে আমাদের এখানে প্রকাশ করতে পারেন। এজন্য আপনাকে অবশ্যই নিবন্ধন/ রেজিস্ট্রেশন করতে হবে। এখানে প্রকাশিত কোন পোস্ট/মন্তব্য নীতিমালার বিপক্ষে গেলে এর নীতিমালা অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। এখানে নিবন্ধন/রেজিস্ট্রেশন করতে চাইলে সাইটের উপরের লিংক-এ ক্লিক করতে হবে।

নিবন্ধন/পোস্ট সংক্রান্ত নীতিমালা
১. যে কেউ-ই এখানে রেজিস্ট্রেশন/নিবন্ধন করতে পারবেন। এজন্য যে কোন ধরনের ছদ্দ নাম এবং ছবি ব্যবহার করতে পারেন। তবে আপত্তিকর কোন নাম/ছবি ব্যবহার করা যাবে না।
২. এটি একটি অনলাইন ম্যাগাজিন। তাই এখানে লেখা প্রকাশ করতে চাইলে লেখাটি যে কোন বিষয়ের উপর এবং মান সম্মত লেখা হতে হবে।
৩. আপত্তিকর শব্দ কিংবা বিষয়বস্তুর উপস্থিতি থাকলে সেটা কোন সময়েই প্রকাশ করা হবে না বরং আমরা উক্ত লেখককে ব্যান করে দিতে বাধ্য থাকব। যে কোন ধরনের অশ্লীল লিংক, ছবি, অডিও, ভিডিও, লেখা, বক্তব্য, কপি-পেষ্ট করে না দেওয়ার অনুরোধ করছি। অন্যথায় তাকে ব্যান করে দেওয়া হবে।
৪. কোন ধরনের সফটওয়্যারের সিরিয়াল, ক্র্যাক, কীজেন ইত্যাদি সরাসরি প্রকাশ না করে লিঙ্ক দেওয়ার অনুরোধ করছি। তবে এই ব্যাপারে লিঙ্ক সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আপত্তি করলে তা অপসারণ করা হবে। ক্র্যাক, কীজেন ইত্যাদি ফাইলে ভাইরাস থাকলে এবং তার মাধ্যমে কেও ক্ষতিক্রস্থ হলে উক্ত ব্যক্তি যদি প্রমান সহ অভিযোগ করে, তবে পরীক্ষা সাপেক্ষে উক্ত লেখককে ব্যান করা হবে এবং উক্ত পোস্ট ডিলিট করা হবে।
৫. অন্য কোন লেখকের/ব্লগের কোন লেখা হুবহু কপি করে নিজের নাম দিয়ে প্রকাশ করা যাবে না। তবে প্রকৃত লেখকের নাম এবং পূর্বে প্রকাশিত লিঙ্ক উল্লেখ করে লেখা প্রকাশ করা যাবে। আপনার লেখা কোন আর্টিকেল যদি অন্য কোন ব্লগ/সাইটে থাকে, তবে তা প্রকাশ করতে পারবেন।
৬. আংশিক পোস্ট লিখে বাকীটুকু পড়ার জন্য অন্য ব্লগ বা নিজের ব্যাক্তিগত ব্লগের ঠিকানা দেওয়া যাবেনা। এখানেই সম্পূর্ণটা লিখতে হবে।
৭. শুধুমাত্র অর্থ উপার্জনের উদ্দেশ্য নিয়ে কোন লিঙ্ক দেয়া যাবে না। বিজ্ঞাপন অথবা এফিলিয়েট জাতীয় Ads ও এফিলিয়েট লিঙ্ক দিয়ে করা সর্ট লিঙ্ক (Short Link) ব্যাবহার করা যাবে না।
৮. মিথ্যা, অপ্রাসঙ্গিক, অশ্লীল, অন্যের ক্ষতি করে বা কপিরাইট আইন ভঙ্গ করে এমন কিছুই প্রকাশ করা যাবে না। যে কোন বিষয়ে লেখা প্রকাশ করতে চাইলে উপযুক্ত বিষয় নির্বাচন করে লেখা প্রকাশ করতে হবে। পরবর্তীতে মডারেটরগণ তা দেখে এ্যাপ্রুভাল দিয়ে পোস্ট করবে।
৯. পর্ণ সাইটের লিঙ্ক বা পর্ণ ছবি/ভিডিও প্রকাশ করা যাবে না।
১০. পোস্টের মন্তব্যে অপমানজনক, অশ্লীল, কুরুচিপূর্ণ, উস্কানিমূলক, অশালীন বা আপত্তিকর শব্দ/বাক্য প্রকাশ করা যাবে না।
১১. শুধুমাত্র প্রচারনার উদ্দেশ্যে একই সাইটের বিভিন্ন উপাদান নিয়ে বিভিন্ন ভাবে লেখা যাবে না।
১২. যে কোন ধরণের কোড, এক্সটার্নাল বা এইচটিএমএল কোডিং, লেখা বা নিক রঙ্গীন অথবা ছোটবড় করা, ব্লগারদের আইপি বা লোকেশন বের করার চেষ্টা থেকে বিরত থাকার জন্য অনুরোধ করছি।
১৩. কোন ব্যাক্তি/ব্লগ/ওয়েবসাইট/গোষ্ঠী/দল/প্রতিষ্ঠান বা ধর্ম কে আঘাত বা ভাবমূর্তি নষ্ট করে এমন কিছু লেখা প্রকাশ করা যাবে না।
১৪. লেখক/পাঠক একে অন্যকে সম্মান করে জবাব/মন্তব্য করতে হবে।
১৫. কোন ওয়েব সাইটের প্রচারণার উদ্দেশ্যে লেখায়/মন্তব্যে কোন লিঙ্ক দেয়া যাবে না।
১৬. লেখা মানসম্মত না হলে প্রকাশ না করা বা প্রকাশিত লেখা বাদ দেয়ার অধিকার বিডি লাইফ ম্যাগাজিন কর্তৃপক্ষ সংরক্ষণ করে এবং সেইক্ষেত্রে বিডি লাইফ ম্যাগাজিন কতৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গন্য হবে।
১৭. বিডি-লাইফ ম্যাগাজিনে প্রকাশিত কোন লেখা, ছবি, মন্তব্যের দায়দায়িত্ব কতৃপক্ষ বহন করবে না। যদি কোন লেখা কপিরাইট আইনের আওতায় পরে, তাহলে উক্ত লেখা/পোস্ট সরিয়ে ফেলা হবে।
১৮. যে কোন সময় যে কোন লেখা, ছবি, কমেন্ট মুছে ফেলা সহ যে কোন ইউজারকে ব্যান, রিমুভ করার অধিকার বিডি লাইফ কর্তৃপক্ষ বহন করে।

বিজ্ঞাপন সম্পর্কিত নীতিমালা
বিডিলাইফম্যাগাজিন.কম এর মাধ্যমে আপনার যে কোন ধরনের পন্যের বিজ্ঞাপন দিতে পারেন। তবে আপনার পন্যটি হতে হবে অবশ্যই রূচিশীল। কোন প্রকার কু-রুচিশীল পন্যের বিজ্ঞাপনের অনুরোধ দয়া করে করবেন না।
আপনার পন্যের বিজ্ঞাপনের জন্য ক্লিক করুনঃ এখানে

নীতিমালা পরিবর্তনশীল। প্রয়জনে নীতিমালার এক বা একাধিক অংশ পরিবর্তন করার ক্ষমতা বিডিলাইফম্যাগাজি.কম বহন করে। নীতিমালা অপব্যবহার করার জন্য যেকোনো সময় কোন পূর্ব ঘোষণা প্রদান বা ছাড়াই যেকোন ইউজার আইডি বাতিল করার ক্ষমতা বিডিলাইফম্যাগাজিন.কম রাখে।

ধন্যবাদ আমাদের সাথে থাকার জন্য।

বি:দ্র: আমাদের প্রতিটি লেখার নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুকপেজ-এ লাইক দিন এবং বন্ধুদের সাথে শেয়ার করুন। আপনার মনে কোন প্রশ্ন থাকলে এবং যেকোন বিষয়ে জানতে চাইলে অথবা আপনার কোন লেখা প্রকাশ করতে চাইলে আমাদের ফেসবুক পেজ বিডি লাইফ এ যেয়ে ম্যাসেজ করতে পারেন।

ফেসবুকের হোমপেজে নিয়মিত আপডেট পেতে নিচের লাইক বাটনে ক্লিক করুন