পুরুষাঙ্গের যত্ন

চমৎকার প্রশ্ন! এই প্রশ্নের উত্তর অনেক পুরুষত দূরের কথা অনেক নারিও জানেন না। এর কারণ আমাদের দেশে যৌন শিক্ষার অনেক অভাব থাকার কারণে। চলুন আজকে এই বিষয়ে ক্লিয়ার হয়ে নেই।

আগে জেনে নেই বীর্যটা কিঃ বীর্য হল অসচ্ছ, সাদা রঙের শাররীক তরল যা বীর্যস্থলনের সময় পুংলিঙ্গের ভিতর দিয়ে প্রবাহিত মুত্রনালীর মাধ্যমে শরীর থেকে বাহিরে নির্গত হয়। বীর্যের বেশি অংশ যৌন অনুভুতির সময় পুরুষ প্রজননতন্ত্রের ক্ষরন/নিঃসরন হতে সৃষ্ট।

নারীর বীর্য: এক কোথায় নারীর বীর্য বলে কোন কিছু নেই! নারীর কখনো বীর্য নির্গত হয়না। তবে যেহেতু নারীর যৌনাঙ্গ এবং মুত্রথলি খুব কাছাকছি অবস্থিত এবং মিলনকালে মুত্রথলিতে যথেষ্ট চাপ পড়ে তাই মিলনে পুর্নতৃপ্তিতে শেষের দিকে সামান্য পরিমান প্রস্রাব বেরিয়ে যেতে পারে যাকে পুরুষ/নারী অজ্ঞতাবশত বীর্য বলে ধরে নেন। ক্লিয়ার

এখন অনেকের মনে প্রশ্ন জাগতে পারে, “তাহলে পর্ণ মুভিতে আমরা যে দেখি নারীদের যৌনি থেকে বীর্যের মত বের হচ্ছে?” হ্যাঁ আপনার কথা ঠিক তবে আপনাকে আগে জানতে হবে পর্ণ জগতে এমন অনেক কিছু হয় যার সাথে বাস্তবতার কোন মিল খুঁজে পাবেন না। কারণ তাদের এটা ফিল্ম এর কাজ তাই তারা জত আজব জিনিস অ্যাড করতে পারবে তাদের ভিডিও তত বেশি চলবে। তাই পর্ণ মুভি দেখে এই সব আজব বিষয় বিশ্বাস করবেন না।

তবে নারীদের অর্গাজম হয়! অর্গাজম হচ্ছে নারীর মিলনে তৃপ্ত হওয়া। অর্থাৎ মিলনের শেষে প্রতিটি পুরুষ বীর্যপাত এর ফলে তৃপ্ত হন ঠিক তেমনি একজন নারীও তৃপ্ত হন আর এই তৃপ্ত হওয়াকে অর্গাজম বলে। তবে তাদের কোন ধরণের বীর্যপাত হয় না যা আমারা আগেই জেনেছি। আসা করছি নারীর বীর্যপাত নিয়ে আপনাদের ভুল ধারণা দূর হয়েছে। নারীর অর্গাজম নিয়ে আমাদের কিছু নোট আছে যা আপনারা দেখতে পারেন অথবা এই বিষয়ে অন্য কোন দিন আলোচনা করব।

যৌন শিক্ষা – জীবনের জন্য শিক্ষা। like/comment/share করতে সাহসী হউন – নিজের এবং অন্য বন্ধুদের তথ্য জানায় সহায়তা করুন। লাইক কমেন্ট করবেন ভয়ের কিছু নেই এটা কোন চটি পেজ না শিক্ষা মূলক পেইজ। আপনাদের সমর্থন পেলে ভালো কিছু দেয়ার চেষ্টা করব।

তথ্যসুত্র: যৌন শিক্ষা (১৬+)

বি:দ্র: আমাদের প্রতিটি লেখার নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুকপেজ-এ লাইক দিন এবং বন্ধুদের সাথে শেয়ার করুন। আপনার মনে কোন প্রশ্ন থাকলে এবং যেকোন বিষয়ে জানতে চাইলে অথবা আপনার কোন লেখা প্রকাশ করতে চাইলে আমাদের ফেসবুক পেজ বিডি লাইফ এ যেয়ে ম্যাসেজ করতে পারেন।

ফেসবুকের হোমপেজে নিয়মিত আপডেট পেতে নিচের লাইক বাটনে ক্লিক করুন

⇒ লেখাটি ভালো লাগলে প্লিজ বন্ধুদের সাথে শেয়ার করবেন। শেয়ার করতে √ এখানে ক্লিক করুন

আপনার ফেসবুক একাউন্ট থেকে খুব সহজেই কমেন্ট করুন

মন্তব্য করুনঃ

দয়া করে আপনার মন্তব্য লিখুন
দয়া করে আপনার নাম লিখুন

16 + fourteen =