ডাবের পুডিং

রেসিপির নাম দেখেই কিছুটা ব্যতিক্রম মনে হচ্ছে, তাই না? ডাবের পানি দিয়ে তৈরি করে ফেলতে পারেন মজাদার ডাবের পুডিং। খুব সহজেই তৈরি করা যায় এই ব্যতিক্রমী আইটেমটি। জেনে নিন কীভাবে তৈরি করবেন।

উপকরণঃ

  • ডাবের পানি- আড়াই কাপ
  • ডাবের শাঁস- আধা কাপ
  • চিনি- ১ টেবিল চামচ অথবা স্বাদ মতো
  • চায়না গ্রাস- ৫ গ্রাম

প্রস্তুত প্রণালিঃ

চায়না গ্রাস ১ কাপ গরম পানিতে ভিজিয়ে রাখুন ১৫ মিনিট। এটি কিনতে পাওয়া যাবে বড় ডিপার্টমেন্টাল স্টোরে। সাধারণত ১০ গ্রামের প্যাকেট পাওয়া যায়। সেখান থেকে অর্ধেক অংশ নিয়ে টুকরো করে নিতে হবে।
চুলায় হাড়ি বসিয়ে ডাবের পানি দিয়ে দিন। বুদবুদ উঠতে শুরু করলে পানিসহ চায়না গ্রাস দিয়ে দিন। চায়না গ্রাস না গলা পর্যন্ত নাড়তে থাকুন। এবার চিনি দিয়ে নেড়ে নিন। ৫ মিনিট জ্বাল দেওয়ার পর চুলা বন্ধ করে দিন। যে পাত্রে পুডিং জমাবেন সেখানে ঢেলে নিন ডাবের পানি। কুচি করে রাখা ডাবের নরম শাঁসগুলো ছড়িয়ে দিন পানির মধ্যে। মিশ্রণটি ঠাণ্ডা হলে ফ্রিজে রেখে দিন। ৪ ঘণ্টা পর ফ্রিজ থেকে বের করে একটা প্লেটে ঢেলে নিন পুডিং। পছন্দমতো আকৃতিতে কেটে পরিবেশন করুন।

বি:দ্র: আমাদের প্রতিটি লেখার নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুকপেজ-এ লাইক দিন এবং বন্ধুদের সাথে শেয়ার করুন। আপনার মনে কোন প্রশ্ন থাকলে এবং যেকোন বিষয়ে জানতে চাইলে অথবা আপনার কোন লেখা প্রকাশ করতে চাইলে আমাদের ফেসবুক পেজ বিডি লাইফ এ যেয়ে ম্যাসেজ করতে পারেন।

ফেসবুকের হোমপেজে নিয়মিত আপডেট পেতে নিচের লাইক বাটনে ক্লিক করুন

⇒ লেখাটি ভালো লাগলে প্লিজ বন্ধুদের সাথে শেয়ার করবেন। শেয়ার করতে √ এখানে ক্লিক করুন

আপনার ফেসবুক একাউন্ট থেকে খুব সহজেই কমেন্ট করুন

মন্তব্য করুনঃ

দয়া করে আপনার মন্তব্য লিখুন
দয়া করে আপনার নাম লিখুন