বাবা রিকশাওয়ালা, ছেলে জেলা প্রশাসক

অধ্যাবসায় আর প্রবল ইচ্ছা থাকলে সবই সম্ভব। গোবরেও জন্মাতে পারে পদ্মফুল। রিকশাওয়ালার ঘরে জন্ম নিয়েও দেখা যেতে পারে বড় স্বপ্ন। হতে পারেন জেলার কর্ণধার। হ্যাঁ পাঠক এমনি অসাধ্য সাধন করেছেন গোবিন্দ জিসওয়াল। রিকশাওয়ালার ঘরে জন্ম নিয়েও এখন তিনি হয়েছেন জেলা প্রশাসক।

জানা গেছে, ভারতে এমনটি ঘটেছে। গরীবের ঘরে জন্ম নিয়েও রিকশাওয়ালা হয়ে তাক লাগিয়ে দিয়েছেন তিনি। সম্প্রতি তিনি এক সাক্ষাতকারে তার সফলতার গল্প শুনিয়েছেন। জানিয়েছেন কিভাবে তিনি আইএএস অফিসার হয়েছেন।

তিনি তার সাক্ষাতকারে বলেন, ছোটবেলায় যখন তিনি খেলাধূলা করতেন তখন থেকেই তিনি বৈষম্যের শিকার হয়েছেন। ছোটবেলায় একবার খেলতে খেলতে এক ধানাঢ্য ব্যাক্তির বাসায় চলে আসেন। এসময় ওই ব্যাক্তি তার সঙ্গে অশোভন আচরণ করেন। রিকশাওয়ালার ছেলে হয়েও বড়লোকের সন্তানদের সঙ্গে খেলার সাহস দেখানোয় তাকে অপমান সইতে হয়েছে।

সেদিন থেকেই তিনি শপথ করেন একদিন জেলা প্রশাসক হয়ে সবকিছুর জবাব দেবেন তিনি। সেদিন থেকেই পাল্টে যায় তার জীবনের মোড়। অনেক কষ্টে পড়াশোনা করেছেন তিনি। বাবা রিকশা চালিয়ে পড়াশোনার খরচ জুগিয়েছেন।

বি:দ্র: আমাদের প্রতিটি লেখার নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুকপেজ-এ লাইক দিন এবং বন্ধুদের সাথে শেয়ার করুন। আপনার মনে কোন প্রশ্ন থাকলে এবং যেকোন বিষয়ে জানতে চাইলে অথবা আপনার কোন লেখা প্রকাশ করতে চাইলে আমাদের ফেসবুক পেজ বিডি লাইফ এ যেয়ে ম্যাসেজ করতে পারেন।

ফেসবুকের হোমপেজে নিয়মিত আপডেট পেতে নিচের লাইক বাটনে ক্লিক করুন

⇒ লেখাটি ভালো লাগলে প্লিজ বন্ধুদের সাথে শেয়ার করবেন। শেয়ার করতে √ এখানে ক্লিক করুন

আপনার ফেসবুক একাউন্ট থেকে খুব সহজেই কমেন্ট করুন

মন্তব্য করুনঃ

দয়া করে আপনার মন্তব্য লিখুন
দয়া করে আপনার নাম লিখুন