ওড়না দিয়ে হিজাব পরার সহজ উপায় (ভিডিও সহ দেখুন) (আজেবাজে লিংকে ক্লিক করে প্রতারিত হবেন না)

29

বর্তমান সময়ের ফ্যাশনে তরুণীদের মনে বেশ খানিকটা জায়গা দখল করে নিয়েছে হিজাব। এটাকে বিভিন্ন স্টাইলে মাথায় পেচিয়ে নিচ্ছে তরুণীরা। স্কার্ফ ছাড়াও জামার ওড়না কিংবা দোপাট্টা দিয়েও অনেক সহজেই হিজাব বানানো যায়।

ওড়না দিয়ে হিজাব পরা এখনকার স্টাইল। চারদিকে সবাই ওড়না দিয়ে হিজাব পরে। তাহলে এবার কাঁধের দুপাশে চড়িয়ে থাকা ওড়না তুলে সেট করে নিন। সামলাতে সমস্যা হলে ওড়না ও জামার সাথে আরও সেফটিপিন বা ব্রোচ দিয়ে আটকে নিতে পারেন। ব্যাস! হয়ে গেলো। তাহলে ওড়না দিয়ে হিজাব পড়তে আপনি পিছিয়ে থাকবেন কেন? আর প্রতিদিন এক স্টাইল ভাল লাগে না। চাই নিত্য নতুন স্টাইল। আর তাই আজ আমাদের আয়োজনে থাকছে ওড়না দিয়ে ঝটপট হিজাব বাঁধার নতুন সহজ একটি উপায়।

কিছু দরকারি টিপসঃ
১। হিজাব পরার আগে অবশ্যই চুল বেঁধে নেবেন। চাইলে একটু টাইট খোঁপা করে নিতে পারেন এতে বাতাস চলাচলের সুযোগ পাবে।
২। যারা নতুন হিজাব করা শুরু করেছেন, প্রথমেই পরিপাটি করে হিজাব পরতে না পারলে চেষ্টা করুন। বাড়িতে বিভিন্ন ভাবে অনুশীলন করুন। দেখবেন আপনি নিজেই নতুন সব স্টাইল করতে পারছেন।
৩। বাইরে যাবার সময় ঝটপট হিজাব পরতে হাতের কাছে বিভিন্ন সাইজের সেফটিপিন, হিজাব পিন রাখুন।
৪। যারা নতুন পরা শুরু করেছেন, হয়তোবা প্রথম প্রথম বেশ গরম লাগতে পারে। এতে অধৈর্য্য হবেন না। সময়ের সাথে সাথে গরম লাগা ভাবটিও কমে যাবে।
৫। ছোট চুলগুলোকে সামলাতে হিজাবের নিচে আন্ডার ক্যাপ ব্যবহার করুন। এতে বেশি গরম মনে হলে নিজেই পছন্দমতো সুতির কাপড় কিনে বানিয়ে নিতে পারেন।
৬। খুব বেশি পাতলা জর্জেট বা সার্টিনের কাপড় ব্যবহার করবেন না।

বি:দ্র: আমাদের প্রতিটি লেখার নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুকপেজ-এ লাইক দিন এবং বন্ধুদের সাথে শেয়ার করুন। আপনার মনে কোন প্রশ্ন থাকলে এবং যেকোন বিষয়ে জানতে চাইলে অথবা আপনার কোন লেখা প্রকাশ করতে চাইলে আমাদের ফেসবুক পেজ বিডি লাইফ এ যেয়ে ম্যাসেজ করতে পারেন।

আপনার ফেসবুক একাউন্ট থেকে খুব সহজেই কমেন্ট করুন

মন্তব্য করুনঃ

দয়া করে আপনার মন্তব্য লিখুন
দয়া করে আপনার নাম লিখুন

4 + ten =