ইকমার্স সাইটের প্রতারণা

যে ফোন দুনিয়াতে পয়দা ই হয় নাই সেই ফোন বেচতেছে ঈদ অফারে। সাথে ১২ মাসের মানিবেক গ্যারান্টি আবার ২ বছরের সার্ভিস ওয়ারেন্টি। বাহ, চমৎকার অফার। অফিসের ঠিকানা জানতে চাইলে বলে অনলাইন অফিস, কোন ঠিকানা নাই। ফোন করেই অর্ডার করতে হবে। এক ভাইয়ের থেকে এদের প্রতারণার কৌশল শুনলাম। হাততালি না দিয়ে পারলাম না।

ফোন করে অর্ডার দিলে প্রথমে ১৫০ টাকা অগ্রীম বিকাশ করতে বলে কুরিয়ার এর ফি বাবদ। টাকা দেয়ার দুইদিন পর কুরিয়ার থেকে ফোন আসে পার্সেল কালেক্ট করার জন্য। কুরিয়ার এর অফিসে গিয়ে পার্সেল চেক করে দেখতে চাইলে বলা হয় কন্ডিশন এর বিল পে করার আগে নাকি পার্সেল হস্তান্তর করা হয় না। অতঃপর ফোনের মুল্য বাবদ কন্ডিশন বিল পে করার রশিদ দেখিয়ে পার্সেল গ্রহন করার পর পার্সেল খুলে দেখা যায় অত্যন্ত নিম্ন মানের একটি চায়না ফোন যা কিনা অর্ডার করা ফোনের সাথে কোনভাবেই মিলে না। উনাদের অফিসে ফোন করে ঘটনা বললে উনারা খুবই দুঃখ প্রকাশ করেন এবং সঠিক ফোন পাঠাবার প্রতিশ্রুতি দিতে ওই ফোন কুরিয়ার অফিসে ফেরত দিতে বলেন। এতে যদি ক্রেতা কোনভাবে আশ্বস্ত হয়ে ওই ফোন কুরিয়ারে ফেরত দেয় তাহলে তার আম ছালা দুটোই গেল। কারন এর পর যতই তাদের ফোনে ফোন দেয়া হোক না কেন কল আর ঢুকবে না। অন্য নাম্বার দিতে কল দিলেও আপনার কথা তারা কানেও তুলবে না। আর সামান্য দুই তিন হাজার টাকার জন্য কেউ কোন ঝামেলায়ও জড়াতে চান না। তাই তাদের জবাব হয় এমন, “যা যা, যা পারিস কর।”

বাহ, কি দুর্দান্ত কৌশল। সত্যই বাহবা পাবার যোগ্য
কারন এরা সবার নাকের ডগার সামনে দিয়ে ই-কমার্সের নামে মানুষকে ঠকিয়ে বেরাচ্ছে অথচ কেউ এদের কিচ্ছু করতে পারে না।

বি:দ্র: কোন ইকমার্স সাইট থেকে কোন পন্য কেনার সময় কোন ভাবেই আগে থেকে কোন প্রকার পেমেন্ট করবেন না। বর্তমানে এরা ফেসবুকে সবচেয়ে বেশি স্বক্রিয়। নিজে সাবধান থাকুন, শেয়ার করে অন্যকেও সাবধান করুন। হয়তো উপকার আপনার-ই হবে।

বি:দ্র: আমাদের প্রতিটি লেখার নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুকপেজ-এ লাইক দিন এবং বন্ধুদের সাথে শেয়ার করুন। আপনার মনে কোন প্রশ্ন থাকলে এবং যেকোন বিষয়ে জানতে চাইলে অথবা আপনার কোন লেখা প্রকাশ করতে চাইলে আমাদের ফেসবুক পেজ বিডি লাইফ এ যেয়ে ম্যাসেজ করতে পারেন।

ফেসবুকের হোমপেজে নিয়মিত আপডেট পেতে নিচের লাইক বাটনে ক্লিক করুন

⇒ লেখাটি ভালো লাগলে প্লিজ বন্ধুদের সাথে শেয়ার করবেন। শেয়ার করতে √ এখানে ক্লিক করুন

আপনার ফেসবুক একাউন্ট থেকে খুব সহজেই কমেন্ট করুন

মন্তব্য করুনঃ

দয়া করে আপনার মন্তব্য লিখুন
দয়া করে আপনার নাম লিখুন

19 − seven =